মেনু নির্বাচন করুন
পাতা

উপজেলা নির্বাহী অফিসারের বার্তা

হাতীবান্ধা উপজেলা বাতায়নে আপনাকে স্বাগত। উপজেলা প্রশাসন, হাতীবান্ধা এর পক্ষ থেকে শুভেচ্ছা।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কালজয়ী সাহসী, দূরদর্শী ও সম্মোহনী নেতৃত্বে ১৯৭১ সালে নয় মাসব্যাপী মহান স্বাধীনতাযুদ্ধের মধ্য দিয়ে বিশ্বের বুকে বাংলাদেশ নামক রাষ্ট্র আত্ম প্রকাশ করে। বাংলাদেশকে স্বপ্নের “সোনার বাংলা” হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু পরিকল্পনা অনুযায়ী সুবিস্তৃত কর্মযজ্ঞের সূচনা করেন। বর্তমানে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী ও দূরদর্শী নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় দৃপ্ত পদে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপের কারণে বর্তমান প্রশাসনিক ব্যবস্থায় তথ্য জানা নাগরিকের অধিকার। ইতোমধ্যে তথ্য অধিকার আইন ২০০৯ ও বিধি প্রণীত হয়েছে। জনগনের নিবিড় অংশগ্রহণ ছাড়া সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। জনগনের অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশে একটি উন্নত দেশে পরিনত করার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ক্রমবর্ধমান ব্যবহার নিশ্চিত করতে হবে এবং বৃহত্তম গ্রামীন জনগোষ্ঠীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহারের সাথে সম্পৃক্ত করতে হবে। এ সকল লক্ষ্যকে সামনে রেখে সরকার রূপকল্প ২০২১ ঘোষনা করেছে। এ রূপকল্প বাস্তবায়নের পদক্ষেপ হিসেবে ইতোমধ্যে অনেক পদক্ষেপ গৃহিত হয়েছে। সারাদেশের সকল ইউনিয়নে ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র চালু রয়েছে। এ সকল পদক্ষেপকে জনগণের আরো দোরগোড়ায় পৌছানোর জন্য জাতীয় তথ্য বাতায়ন ফ্রেমওয়ার্কের আওতায় চালু হলো উপজেলা ওয়েব পোর্টাল ও ইউনিয়ন ওয়েব পোর্টাল।

পোর্টালটির মাধ্যমে উপজেলা প্রশাসনের সাথে একদিকে যেমন জনগণের সম্পৃক্ততা এবং জবাবদিহিতা বাড়বে তেমনি বিশ্বব্যাপী সকল স্তরের নাগরিক বিভিন্ন তথ্য ও সমস্যা সরাসরি প্রশাসনকে অবহিত করতে পারবেন এবং প্রতিকার পাবেন। এ তথ্য বাতায়নে যেসকল তথ্য সন্নিবেশ করা হয়েছে সেগুলো প্রয়োজনের ভিত্তিতে পরিবর্তনশীল। কাজেই এ সকল তথ্য-উপাত্তকে হালনাগাদ রাখার জন্য সংশ্লিষ্ট সকলে সচেষ্ট থাকবেন বলে আমি প্রত্যাশা করি। পাশাপাশি এ তথ্য বাতায়নের উন্নয়নকল্পে যে কোন পরামর্শ সাদরে গ্রহণ করা হবে।

সর্বোপরি হাতীবান্ধা উপজেলার সার্বিক উন্নয়নে যে কোন মূল্যবান পরামর্শ সাদরে গ্রহণ করা হবে। উপজেলার সার্বিক উন্নয়নের লক্ষ্যে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি। 

 

শুভেচ্ছান্তে- 

মোঃ নাজির হোসেন

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট

হাতীবান্ধা, লালমনিরহাট।

মোবাইলঃ ০১৭৩৩৩০০২১৪

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter